সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বেনিফিট সিস্টেম ঢেলে সাজানোর পরিকল্পনা সুনাকের

যুক্তরাজ্য অফিস   |   সোমবার, ১৩ মে ২০২৪   |   প্রিন্ট   |   3 বার পঠিত

বেনিফিট সিস্টেম ঢেলে সাজানোর পরিকল্পনা সুনাকের

ব্রিটিশ প্রধানমন্ত্রী রিশি সুনাক বেনিফিট সিস্টেমকে ঢেলে সাজানোর প্ল্যান হাতে নিয়েছেন। এর অংশ হিসেবে ওয়ার্ক ওয়েল নামের একটি প্রোগ্রামের আওতায় বিভিন্ন বেনিফিট সিস্টেম রিভিউ করা হবে। সরকার বলছে, নতুন সিস্টেম দীর্ঘমেয়াদী অসুস্থতায় ভুগতে থাকা ব্যক্তিদের কাজে ফিরে যেতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এই নতুন পরিসেবা ইংল্যান্ড জুড়ে ১৫টি এলাকায় পাইলট বা পরীক্ষামূলক চালু করা হবে। ডিডব্লিউপি সেক্রেটারি মেল স্ট্রাইড তার এক ঘোষণায় এসব তথ্য জানিয়েছেন।

ওয়ার্কওয়েল প্রোগ্রামটি ওয়েল ফেয়ার সিস্টেমে সরকারের ব্যাপক পরিবর্তনের অংশ। এতে মেন্টাল হেলথ ইস্যুতে থাকা ব্যক্তিদের পেমেন্ট পর্যালোচনা সহ ডিসএবিলিটি বেনিফিট রিভিউ করা হবে। আগামী অক্টোবর থেকে ৬৪ মিলিয়ন পাউন্ডের পাইলট প্রোগ্রামের আওতায় হেলথ ইস্যু বা ডিসএবিলিটি সমস্যায় থাকা ব্যক্তিদের ফিজিওথেরাপি এবং কাউন্সেলিং করা হবে। এক্ষেত্রে প্রথমে একজন জিপি রোগীকে ওয়ার্কওয়েলে রেফার করবে, তারপর ওয়ার্ক এডভাইজার তার জন্য নমনীয় কাজের ব্যবস্থা করবে। প্রয়োজনে তাকে ফিজিওথেরাপিতে একসেস দেওয়া হবে। ডিডব্লিউপি এবং হেলথ ডিপার্টমেন্ট জানিয়েছে, ওয়ার্ক ওয়েল সিস্টেমের পাইলট প্রোগ্রামে প্রথম অবস্থায় অল্প সংখ্যক মানুষের ওপর ফোকাস করা হবে। তাদের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

গত মাসে রিশি সুনাক জানান, সিক নোট কালচারকে সরকার ফিট নোট কালচারে রিপ্লেস করতে চায়। এজন্য বিশেষজ্ঞ এবং ওয়ার্ক অ্যান্ড হেলথ প্রফেশনালদের দায়িত্ব দেওয়া হয়েছে। ওয়ার্কওয়েল পরিসেবা যেসব এলাকায় ট্রায়াল করা হবে সেসব এলাকা হলো- বার্মিংহাম অ্যান্ড সোলিহুল, কেমব্রিজশায়ার, গ্রেটার ম্যানচেস্টার, লিসেস্টার, উত্তর লন্ডনের কিছু অংশ এবং দক্ষিণ ইয়র্কশায়ার। মিঃ স্ট্রাইড বলেন, আমরা নেক্সট জেনারেশন ওয়েল ফেয়ার সিস্টেম চালুর জন্য কাজ করছি। এর মাধ্যমে আরও হাজার হাজার মানুষ জেনুইন বেনিফিটের আওতায় আসবে।

Facebook Comments Box

Posted ১:০৯ অপরাহ্ণ | সোমবার, ১৩ মে ২০২৪

londonpratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

Editor : Naem Nizam