সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক   |   সোমবার, ০৩ জুন ২০২৪   |   প্রিন্ট   |   4 বার পঠিত

নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড

চাকরির পরীক্ষায় সাধারণত টাইপিংয়ের গতি দেখা হয়। আপনার হাতের টাইপিং স্কিল যত বেশি ততই আপনার কাজ দ্রুত হবে। তবে এবার হাত দিয়ে নয়, বরং নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয়। একবার নয়, তিনবার। প্রতিবার নিজের রেকর্ড ভেঙেছেন। নাক দিয়ে টাইপ করে এ নিয়ে তৃতীয়বার বিশ্বরেকর্ড গড়লেন তিনি।

বিনোদকুমার চৌধুরী নামের ৪৪ বছর বয়সী এই ভারতীয় মাত্র ২৬ সেকেন্ডে নাক দিয়ে বর্ণমালা টাইপ করার রেকর্ড করেছেন। সবচেয়ে মজার ব্যাপার হলো নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন ২ বার। নাম তুলে নিয়েছেন গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। বিনোদ নাক দিয়ে কিবোর্ডে ইংরেজি ২৬টি বর্ণমালা টাইপ করতে সময় নিয়েছেন মাত্র ২৫ দশমিক ৬৬ সেকেন্ড।

২০২৩ সালে প্রথম নাক দিয়ে লিখে রেকর্ড গড়েন তিনি। ওই সময় তিনি ২৭ দশমিক ৮০ সেকেন্ডে ইংরেজি অক্ষরগুলো লিখেছিলেন। পরে একই বছর তিনি ২৬ দশমিক ৭৩ সেকেন্ডে লিখে আগের রেকর্ড ভাঙেন। এবার তিনি ইংরেজি অক্ষর লিখতে সময় নিয়েছেন ২৫ দশমিক ৬৬ সেকেন্ড।

বিনোদ কুমারের রেকর্ড গড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস লিখেছে, ‘আপনি কি নাক দিয়ে দ্রুত ইংরেজি অক্ষরগুলো লিখতে পারবেন? ভারতের বিনোদ কুমার চৌধুরী ২৫ দশমিক ৬৬ সেকেন্ডে এ কাজটি করেছেন।’

বিনোদ সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, রেকর্ড গড়তে তিনি ঘণ্টার পর ঘণ্টার অনুশীলন করতেন। নাক দিয়ে লিখতে গিয়ে মাঝেমধ্যে তার মাথা ঘুরে উঠত যাতে তিনি চোখে ‘তারা’ দেখতেন। প্রতিটি অক্ষর লেখার সময় মাঝখানে জায়গা রাখতে আরেকটি বাটনে চাপতে হয় তাকে।

বিনোদ কম্পিউটারশিল্পে কাজ করে থাকেন। লেখার এই গুণের জন্য তিনি ‘টাইপিং ম্যান অব ইন্ডিয়া’ হিসেবে পরিচিতি পেয়েছেন।

বিনোদ কুমার বলেন, ‘আমার কাজ হচ্ছে কম্পিউটারে লেখা। এ কারণে আমি কম্পিউটারে বিভিন্ন কৌশলে লিখে রেকর্ড করার কথা চিন্তা করেছিলাম। এ কাজটি আমার আবেগ বা আসক্তির পাশাপাশি জীবিকার সঙ্গেও জড়িত।

বর্তমানে বিনোদ কুমার কম্পিউটারের কি–বোর্ডে দ্রুততম সময়ে লেখার তিনটি রেকর্ডের মালিক। একটি হচ্ছে পেছনে এক হাত দিয়ে দ্রুততম সময়ে লেখা, আরেকটি হচ্ছে দুই হাত পেছনে দিয়ে দ্রুততম সময়ে লেখা এবং তৃতীয়টি হচ্ছে নাক দিয়ে দ্রুততম সময়ে লেখা।

বিনোদ বলেছেন, তিনি সব সময় নতুন রেকর্ড গড়ার দিকে তাকিয়ে থাকতেন। তার স্বপ্ন হচ্ছে, সাবেক ভারতীয় ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকারের মতো রেকর্ড ভেঙে রেকর্ড গড়া।

Facebook Comments Box

Posted ৩:১৩ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুন ২০২৪

londonpratidin.com |

Editor : Naem Nizam