সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উবারের বিরুদ্ধে ১০ হাজার চালকের মামলা

যুক্তরাজ্য অফিস   |   শনিবার, ১১ মে ২০২৪   |   প্রিন্ট   |   5 বার পঠিত

উবারের বিরুদ্ধে ১০ হাজার চালকের মামলা

নিয়ম লঙ্ঘনের দায়ে লন্ডনের প্রায় ১০ হাজার উবার চালক খোদ উবার কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেছে। লন্ডনের এই ড্রাইভাররা উবারের ট্যাক্সি বুকিং সিস্টেমের জন্য কয়েকশো মিলিয়ন পাউন্ড জরিমানা দাবি করতে চায়। ধারণা করা হচ্ছে, এই মামলায় জয়ী হলে রাইড হেলিং জায়ান্ট উবার কর্তৃপক্ষকে ২৫০ মিলিয়নেরও বেশি অর্থ খরচ করতে হবে। জানা গেছে, ২০১০ সালের মে মাস থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত উবারের কিছু সিস্টেমের জন্য এই মামলা করেছে ড্রাইভাররা। তাদের দাবি উবার অথোরিটি কীভাবে তাদের রাইড বুকিং সিস্টেম পরিচালনা করে সেই বিষয়ে ট্রান্সপোর্ট ফর লন্ডনকে বিভ্রান্তিকর তথ্য দিয়েছে।

লন্ডনের উবার ড্রাইভারদের পক্ষে আরজিএল ম্যানেজমেন্ট গ্রুপ এই মামলা দায়ের করেছে। ল’ ফার্ম মিশকন দে রেয়ার সলিসিটারদের এ বিষয়ে নির্দেশনা দিচ্ছে। ধারণা করা হচ্ছে, প্রতিজন ক্যাব চালকের দাবির পরিমাণ ২৫ হাজার পাউন্ড পর্যন্ত হতে পারে। এই হিসেবে উবারকে ২৫০ মিলিয়ন পাউন্ডেরও বেশি অর্থ ব্যয় করা লাগতে পারে।

আরজিএল ম্যানেজমেন্ট গ্রুপটি দাবি করছে, উবার তার ড্রাইভারদের মিনিক্যাব পরিসেবার মতো সেন্ট্রালাইজড সিস্টেমের মাধ্যমে না গিয়ে সরাসরি গ্রাহকদের কাছ থেকে বুকিং নেওয়ার অনুমতি দিয়েছে। উবারের একজন মুখপাত্র বলেছেন, এই পুরনো দাবিগুলো সম্পূর্ণ ভিত্তিহীন। উবার লন্ডনে আইন মেনে সার্ভিস দেয়। আরজিএল ম্যানেজমেন্ট গ্রুপের ডিরেক্টর মাইকেল গ্রিন বলেছেন, আমরা লন্ডনের সাড়ে দশ হাজারেরও বেশি ক্যাবিসের পক্ষে এই মামলা করতে পেরে আনন্দিত। যুক্তরাজ্যের আইন মানতে ব্যর্থতার দায়ে উবারকে দায়ী করা হবে একটি আইনি মাইলফলক।

Facebook Comments Box

Posted ২:১৭ অপরাহ্ণ | শনিবার, ১১ মে ২০২৪

londonpratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

Editor : Naem Nizam